• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন |

রাজধানীতে জমকালো চাঁদপুর জেলা ব্র্যান্ডিং ফেস্টিভ্যাল

শরীফুল ইসলাম: সিঙ্গাপুরের আদলে চাঁদপুর জেলাকে ব্র্যান্ডিং করার অংশ হিসেবে দেশের  ইতিহাসে এই প্রথম জেলা ব্র্যান্ডিং ইলিশের বাড়ি চাঁদপুর ফেস্টিভ্যাল জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন  হলো। চাঁদপুরের সুস্বাদু রূপালি ইলিশসহ ইতিহাস, ঐতিহ্য দেশি-বিদেশিদের কাছে তুলে ধরতে এবং পর্যটনসহ ব্যবসা-বাণিজ্যের অপার সম্ভাবনার কথা জানান দিতে আয়োজন করা হয় এ ফেস্টিভ্যাল ।
চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে এবং চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেশন সেন্টার-২-এর পুষ্পগুচ্ছ সম্মেলন কেন্দ্রে এই ফেস্টিভ্যাল বিকেল ৬টায় শুরু হয়ে চলে রাত ১১টা পর্যন্ত।
চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়ের সভাপ্রধানে আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন ফস্টিভ্যাল উদযাপন কমিটির চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম। ব্র্যান্ডিং জেলা চাঁদপুরের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, ইলিশ নিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন করেন চ্যানেই আই পরিচালক শাইখ সিরাজ।
ফেস্টিভ্যালে চাঁদপুরের ইতিহাস-ঐতিহ্য ও দর্শনীয় স্থানের ছবি নিয়ে ‘ইলিশের বাড়ি চাঁদপুর’ নামে ১২০ পৃষ্ঠার চার রঙা একটি প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই বিশিষ্ট গীতিকার কবির বকুলের লেখা দিনাত জাহান মুন্নী ও এসডি রুবেলের কণ্ঠে থিম সং পরিবেশন করা হয়।
অনুষ্ঠাানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক পরিকল্পনা ও স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য অ্যাড. নূরজাহান বেগম মুক্তা, মন্ত্রী পরিষদ বিভাগের (সমন্বয় ও সংস্কার) সচিব এনএম জিয়াউল আলম, সচিব ও ছড়াকার ফারুক হোসেন, একুশে পদকপ্রাপ্ত জাতীয় চিত্রশিল্পী হাশেম খান, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গনি পাটোয়ারী।
উপস্থিত ছিলেন, অনুষ্ঠানে দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, চিত্রশিল্পী মনিরুল ইসলাম, আইটি ব্যক্তিত্ব সবুর খান, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহারসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন জেলার জেলা প্রশাসক, জেলা পরিষদেও চেয়ারম্যান, মিডিয়া ব্যক্তিত্বসহ ঢাকা ও চাঁদপুরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুধীজন উপস্থিত ছিলেন।
সব শেসে চাঁদপুরের কৃতী শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি আমন্ত্রিত অতিথিদের ইলিশের ৪০ রকমের ব্যতিক্রমী রেসিপি দিয়ে আপ্যায়িত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ